শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্ধ বিলিয়ন ডলারের শেয়ার বিক্রি করলেন জাকারবার্গ

সামাজিক যোগাযোগ জায়ান্ট মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ বিগত দু’মাসে মেটা প্ল্যাটফর্ম ইনকরপোরেটেডের প্রায় অর্ধ বিলিয়ন ডলার মূল্যের শেয়ার বিক্রি করে দিয়েছেন।

ব্লুমবার্গের প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, দীর্ঘ দুই বছরের বিরতির পর ২০২৩ সালে শেষ দুই মাসে এ শেয়ার বিক্রি করেছেন তিনি।

গত ২ জানুয়ারি নিয়ন্ত্রক সংস্থার সূত্রে জানা গেছে, গত বছরের নভেম্বর মাসের ১ তারিখ থেকে বছরের শেষ নাগাদ প্রতিদিনের লেনদেনেই নিজের শেয়ার বিক্রি করেছেন মেটার প্রধান নির্বাহী। এ সময়ে তিনি প্রায় ৪২৮ মিলিয়ন ডলার মূল্যের প্রায় ১.২৮ মিলিয়ন শেয়ার বিক্রি করেছেন। গড়ে প্রতিদিন ১০.৪ মিলিয়ন ডলারের শেয়ার বিক্রি করা হয়েছে। এর মধ্যে ২৮ ডিসেম্বর সবচেয়ে বেশি মূল্যের শেয়ার বিক্রি করা হয়, যার মূল্য দাঁড়িয়েছে ১৭.১ মিলিয়ন ডলার।

এর আগে, সবশেষ ২০২১ সালের নভেম্বরে মেটার শেয়ার বিক্রি করেছিলেন জাকারবার্গ। গত বছর এনভিডিয়া করপোরেশন বাদে সব বড় টেক জায়ান্ট কোম্পানির শেয়ার মূল্যকে ছাড়িয়ে গেছে মেটা। বর্তমানে কোম্পানিটির শেয়ার মূল্য তার ২০২১ সালের সেপ্টেম্বর মাসের সর্বোচ্চ রেকর্ডের কাছাকাছি অবস্থানে রয়েছে।

৩৯ বছর বয়সী মার্ক জাকারবার্গ মেটার প্রায় ১৩ শতাংশ শেয়ারের মালিক। তার সম্পদের পরিমাণ ১২৫ বিলিয়ন ডলারের মতো। বর্তমানে তিনি বিশ্বের ৭ম শীর্ষ ধনী।

পোস্টটি শেয়ার করুন