শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিলবোর্ডর বকেয়া ৩০ লাখ, আদায়ে সিসিকের অভিযান, ৩ রেস্টুরেন্টকে জরিমানা

সিলেট মহানগরীর বিভিন্ন স্থানে স্থাপিত বিলবোর্ডগুলোর ভাড়া বাবদ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কাছে  ৩০ লক্ষাধিক টাকা বকেয়া আদায়ে মাঠে নেমেছে সিটি করপোরেশন। মঙ্গলবার (১৬ জানুয়ারি) অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানের বিজ্ঞাপন বিলবোর্ড থেকে অপসারণ করেছেন সিসিকের ভ্রাম্যমাণ আদালত। 

নগরীর সুবিদবাজার ও পাঠানটুলা এলাকার বিলবোর্ডগুলোতে বিজ্ঞাপন দেওয়া ৭ প্রতিষ্ঠানের কাছে ৩০ লাখ ৬৫ হাজার টাকা বকেয়া পায় সিসিক। একাধিকার নোটিশ দিলেও বকেয়া পরিশোধ না করায় মঙ্গলবার দুপুর থেকে অভিযান চালিয়েবিলবোর্ডগুলো থেকে এসব প্রতিষ্ঠানের বিজ্ঞাপন অপসারণ করা হয়। অভিযানে নেতৃত্বে ছিলেন সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান। সহযোগিতা করেন সিলেট মহানগর পুলিশের একটি টিম।

এদিকে পঁচা-বাসি মংস সংরক্ষণ, অস্বাস্থ্যকর পরিবেশ ও রান্নার মসলায় কৃত্রিম রং ব্যবহারের দায়ে ৩ রেস্টুরেন্টকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সিলেট সিটি করপোরেশন এ অভিযান চালায়। এ সময় সুবিদবাজার পয়েন্ট এলাকার ৩ রেস্টুরেন্টকে জরিমানা করা হয়। এর মধ্যে একটি রেস্টুরেন্টে ফ্রিজে পঁচা-বাসি মংস সংরক্ষণ, আরেকটির রান্নাঘরে অস্বাস্থ্যকর পরিবেশ ও অন্যটিতে মাছ-মাংস রান্নার মসলায় কৃত্রিম রং ব্যবহার করা হচ্ছিলো। দুটি রেস্টুরেন্টকে ১০ হাজার করে এবং একটিকে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে এ  অভিযানে নেতৃত্ব দেন সিসিক’র প্রধান রাজস্ব কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান। সহযোগিতা করে সিলেট মহানগর পুলিশের টিম।

পোস্টটি শেয়ার করুন