শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে কমলো জ্বালানি তেলের দাম

পাকিস্তানে কমেছে জ্বালানি তেলের দাম। এর মধ্যে কমেছে পেট্রোল, কেরোসিন ও লাইট ডিজেল তেলের দাম। তবে সবচেয়ে বেশি হ্রাস পেয়েছে পেট্রোলের দাম। খবর জিও টিভির।

সোমবার পাকিস্তানের অর্থ মন্ত্রণালয়ের দেওয়া এক বিবৃতিতে বলা হয়, পেট্রোলের দাম প্রতি লিটারে ৮ রুপি, কেরোসিনের দাম প্রতি লিটারে ১ দশমিক ৯৭ রুপি এবং লাইট ডিজেল তেলের দাম প্রতি লিটারে দশমিক ৯২ রুপি কমানো হলো।

মঙ্গলবার থেকে আগামী ১৫ দিন পর্যন্ত সারা দেশে এই দাম কার্যকর থাকবে বলে জানায় দেশটির অর্থ মন্ত্রণালয়।

সোমবার পর্যন্ত পাকিস্তানে প্রতি লিটার পেট্রোল ২৬৭ দশমিক ৩৪ রুপি, প্রতি লিটার হাই স্পিড ডিজেল (এইচএসডি) ২৭৬ দশমিক ২১ রুপি, প্রতি লিটার কেরোসিন ১৮৮ দশমিক ৮৩ রুপি এবং প্রতি লিটার লাইট ডিজেল ১৬৫ দশমিক ৭৫ রুপিতে বিক্রি হয়।

অর্থ মন্ত্রণালয়ের নির্দেশ কার্যকর হওয়ার পর এখন সেখানে প্রতি লিটার পেট্রোল ২৫৯ দশমিক ৩৪ রুপি, প্রতি লিটার কেরোসিন ১৮৬ দশমিক ৮৬ রুপি এবং প্রতি লিটার লাইট ডিজেল ১৬৪ দশমিক ৭৫ রুপিতে বিক্রি হচ্ছে। হাই স্পিড ডিজেলের দাম না কমানোয় এই জ্বালানি তেল বিক্রি হচ্ছে পূর্বের দামেই।

এর আগে রবিবার পাকিস্তানে গুজব ছড়িয়ে পড়ে যে, শিগগিরই পেট্রোলের দাম প্রতি লিটারে অন্তত ৫ রুপি বাড়বে। এই গুজবের মধ্যেই জ্বালানি তেলের নতুন মূল্য নির্ধারণ করল দেশটিতে বর্তমান ক্ষমতাসীন তত্ত্বাবধায়ক সরকার।

পোস্টটি শেয়ার করুন