শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

অ্যালানের সেঞ্চুরিতে সিরিজ নিউজিল্যান্ডের

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে জয় পায় পায় নিউজিল্যান্ড। তৃতীয় ম্যাচে বিধ্বংসী এক ইনিংস খেলেছেন কিউই ওপেনার ফিন অ্যালান। তার ১৩৭ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে পাকিস্তানকে ৪৫ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। এই জয়ে দুই ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নিয়েছেন কিউইরা।

বুধবার (১৭ জানুয়ারি) ডানেডিনে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। ব্যাট করতে নেমে অ্যালানের ৬২ বলে ১৩৭ রানের ইনিংসে ভর করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৪ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। এই ম্যাচে ১৬ ছক্কা হাঁকিয়ে হজরতুল্লাহ জাজাই এর বিশ্বরেকর্ডও স্পর্শ করেন অ্যালান।

২২৫ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সায়েম আয়ুবের উইকেট হারায় পাকিস্তান। এরপর বাবর আজম ও রিজওয়ান মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন।

তবে দলীয় ৬২ রানে ২০ বলে ২৪ রানে সাজঘরে ফিরে যান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। তবে একপ্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকেন বাবর।

৩৭ বলে ৫৮ রান করেন বাবর। শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে পাকিস্তান। ৪৫ রানের জয়ে সিরিজ নিজেদের করে নেয় নিউজিল্যান্ড। দলের পক্ষে টিম সাউদি নেন ২টি উইকেট।

পোস্টটি শেয়ার করুন