শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথমবারের মতো মাসের সেরা ক্রিকেটার হয়েছেন প্যাট কামিন্স

কয়েকদিন আগে ডিসেম্বর মাসের সেরা খেলোয়াড় হিসেবে মনোনয়ন প্রাপ্তদের তালিকা প্রকাশ করে আইসিসি। মাস সেরার লড়াইয়ে ছিলেন গ্লেন ফিলিপস আর টাইগার স্পিনার তাইজুল ইসলামও। তবে তাদেরকে পেছনে ফেলে প্রথমবারের মতো মাসের সেরা ক্রিকেটার হয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। আর নারীদের মধ্যে সেরা হয়েছেন ভারতের দীপ্তি শর্মা, তিনি পেছনে ফেলেছেন স্বদেশী জেমাইমা রদ্রিগুয়েজ ও জিম্বাবুয়ের প্রেশাস মারাঙ্গেকে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি এ তালিকা প্রকাশ করে।

গত মাসে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত ছিলেন প্যাট কামিন্স। পার্থে প্রথম টেস্টে ৫ উইকেট নেওয়া কামিন্স মেলবোর্নে বক্সিং ডে টেস্টে দুই ইনিংসেই নেন ৫টি করে উইকেট। দ্বিতীয় ম্যাচে কামিন্সের কাছেই হেরে যায় পাকিস্তান। আর সিডনি টেস্টে ৪ উইকেট পান কামিন্স। তিন ম্যাচে ৩৮ রান এবং ১৯ উইকেট নিয়ে সিরিজ সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন অস্ট্রেলিয়া অধিনায়ক।

প্রথমবারের মতো খেতাবটি জিতে উচ্ছ্বসিত প্যাট কামিন্স। তিনি বলেন, ‘সব ফরম্যাটে দলের জন্য দারুণ একটা বছর গেছে। পাকিস্তানের মতো চ্যালেঞ্জিং একটা দলের বিপক্ষে (টেস্ট সিরিজ) জিতে শেষটাও ভালো হয়েছে। সবমিলিয়ে এখন পর্যন্ত এই গ্রীষ্মের পারফরম্যান্সে আমরা সন্তুষ্ট। ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজের জন্য অপেক্ষা করছি।’

অপরদিকে ডিসেম্বরে সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে ১০ উইকেট নিয়ে জয়ের জন্য বড় অবদান রেখেছিলেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। বাংলাদেশ ম্যাচটা জেতে ১৫০ রানে। মিরপুরে সিরিজের শেষ টেস্টে হারলেও দুই ইনিংস মিলিয়ে তাইজুল নিয়েছিলেন ৫ উইকেট। ১৫ উইকেট নিয়ে সিরিজসেরাও হন ৩১ বছর বয়সী বোলার।

পোস্টটি শেয়ার করুন