শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুডপান্ডাকে ১০ লাখ টাকা জরিমানা

প্রতিযোগিতা আইন ২০১২ এর ১৬ (১) এবং ১৬ (২) (খ) ধারায় অ্যাপভিত্তিক খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান ফুডপান্ডাকে ১০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন। ২০২০ সালের ডিসেম্বরে এমজিএইচ রেস্টুরেন্ট প্রাইভেট লিমিটেডের করা এক অভিযোগের ভিত্তিতে সোমবার (১৫ জানুয়ারি) এ সিদ্ধান্ত নেয় কমিশন। 

খাবার সরবরাহের বাজারে শীর্ষস্থান অর্জনকারী ফুডপান্ডাকে তাদের অবস্থানের অপব্যবহার এবং নীতিবহির্ভূত কার্যকলাপ পরিচালনার অভিযোগ আনা হয়েছে। বিসিসির একটি দায়িত্বশীল সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

আদেশ পড়ে শোনান কমিশন চেয়ারপার্সন প্রদীপ রঞ্জন চক্রবর্তী। এতে উল্লেখ করা হয়, ফুডপান্ডা নিঃসন্দেহে বাজারের সবচেয়ে প্রভাবশালী প্রতিষ্ঠান। এই অবস্থানকে কাজে লাগিয়ে নান্দো’স ও পেয়ালার মতো প্রতিষ্ঠানের ব্যবসা পরিচালনায় বাধার সৃষ্টি করেছে। এই দুটি জনপ্রিয় রেস্টুরেন্ট ব্র্যান্ডের মালিক এমজিএইচ রেস্টুরেন্টস প্রাইভেট লিমিটেড।

আর্থিক জরিমানার পাশাপাশি ফুডপান্ডার ওপর বিধিনিষেধও আরোপ করেছে নিয়ন্ত্রক প্রতিষ্ঠানটি। ফলে ফুডপান্ডা এখন থেকে অন্য খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করতে রেস্টুরেন্টগুলোকে বাধা দিতে পারবে না ফুডপান্ডা।

পোস্টটি শেয়ার করুন